ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বঙ্গবন্ধু বললেন, উকিলের বাসায় খালি হাতে আসা উচিত নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
‘বঙ্গবন্ধু বললেন, উকিলের বাসায় খালি হাতে আসা উচিত নয়’ ...

ঢাকা: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন, উকিলের বাসায় খালি হাতে আসা উচিত নয়।  

বুধবার (১১ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে স্মৃতিচারণ করতে গিয়ে তিনি এ কথা বলেন।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, স্বাধীনতার পর একদিন হঠাৎ করে বঙ্গবন্ধু আমাদের মোহাম্মদপুরের বাসায় এলেন। আমার বাবা তার বন্ধু ছিলেন। বঙ্গবন্ধুর একটি মামলা ওই দিন হাইকোর্টে খারিজ হয়ে যায়। বঙ্গবন্ধু আমাদের বাসায় এসে একটি মিষ্টির প্যাকেট আমার বাবার হাতে দিয়ে বললেন, উকিলের বাসায় খালি হাতে আসা উচিত নয়। তুই তো টাকা নিবি না, তাই মিষ্টি নিয়ে এলাম। বঙ্গবন্ধু বসলেন, যথারীতি উনাকে গুড়ের সন্দেশ খেতে দেওয়া হলো। আমি পাশেই ছিলাম। তিনি আমাকে উদ্দেশ্য করে বললেন, তুই আগে নে। আমি বললাম, আপনি আগে নিন। তিনি বললেন, তুই যদি আগে না নিস আমি সব সন্দেশ মাটিতে ফেলে দেবো। আমি সন্দেশ নেওয়ার পর তিনি নিলেন।

আইনমন্ত্রী বলেন, আইনের শাসনের প্রতি বঙ্গবন্ধুর ছিল অগাধ বিশ্বাস। তাই জনগণ যাতে ন্যায়বিচার পায় সেজন্য বঙ্গবন্ধু বিচার বিভাগকে স্বাধীন করার প্রস্তাব সংযুক্ত করেছিলেন।  

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এসকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।