ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈশ্বরদীতে ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ঈশ্বরদীতে ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ফাইল ফটো

পাবনা (ঈশ্বরদী): ঈশ্বরদীর মাঝগ্রামে ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। প্রধান লাইনে দুর্ঘটনার কারণে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

 

বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী-ঢাকা রেলরুটের মাঝগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে ঈশ্বরদী অভিমুখে আসার সময় আউটডোরে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

পাকশী বিভাগীয় রেলওয়ে যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার (১১ নভেম্বর) রাত আনুমানিক ৮ টা ৩৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী হয়ে চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, এ ঘটনায় একটি কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থল থেকে এক কার্যদিবসের মধ্যে দুর্ঘটনার প্রকৃত কারণ জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।  

এছাড়া খবর পেয়েই ঈশ্বরদী লোকমোটিভ থেকে রিলিফ ট্রেন নিয়ে উদ্ধার কর্মীরা ইতোমধ্যে রওনা হয়েছে দুর্ঘটনা কবলিত স্হানে। কিন্তু ট্রেনটি উদ্ধারে কত সময় লাগবে, এই মুহূর্তে কিছু বলা কঠিন। তবে পাকশী বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে রেললাইন সচল করে ট্রেন চলাচল যেন স্বাভাবিক হয়, সেই চেষ্টা রয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।