ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি  ফাইল ফটো

পাবনা (ঈশ্বরদী): ঈশ্বরদীর মাঝগ্রামে ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেন ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

তদন্ত কমিটিকে ঘটনাস্থলে থেকেই পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) বরাবর দুর্ঘটনার কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

  

বুধবার (১১ নভেম্বর) দিবাগত রাত ১১টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে বুধবার (১১ নভেম্বর) রাত ৮টা ৩৫ মিনিটে ঈশ্বরদী-ঢাকা রেলরুটের মাঝগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে ঈশ্বরদী অভিমুখে আসার সময় আউটডোরে এ দুর্ঘটনা ঘটে।

পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আব্দুর রহিমকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সদস্যরা হলেন- পাকশী রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) মোহাম্মদ নাসির উদ্দিন, পাকশী বিভাগীয় রেলওয়ে সংকেত- টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসটি) রুবাইয়াৎ শরীফ প্রান্ত, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ভারপ্রাপ্ত লোকো) মমতাজুল ইসলাম।  

তদন্ত কমিটির সদস্য পাকশী বিভাগীয় রেলওয়ে সংকেত টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসটি) রুবাইয়াৎ শরীফ প্রান্ত বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় ইঞ্জিনসহ তিনটি বগি উদ্ধার করার পর কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তার কারণ বের করা সম্ভব হবে। তবে প্রধান রেললাইন সচল করে ট্রেন চলাচলের উপযোগী করতেই ২/৩ ঘণ্টা সময় লাগবে।      

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, খবর পেয়েই ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেন নিয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছেন। ইঞ্জিনসহ লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার কাজ শেষ করে ট্রেন চলাচলের জন্য লাইন সচল করতে আনুমানিক রাত ৩টা বেজে যাবে। উত্তর-দক্ষিণাঞ্চলের সঙ্গে যে সব যাত্রীবাহী ট্রেন চলাচল করবে দুর্ঘটনার কারণে সেসব ট্রেনগুলো নির্ধারিত সময় থেকে কিছুটা দেরিতে চলাচল করবে। এতে ভ্রমণপ্রিয় ট্রেনযাত্রীদের কিছুটা ভোগান্তি পোহাতে হবে। সাময়িক এ অসুবিধার জন্য পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছেন। তবে দ্রুত সময়ের মধ্যে ট্রেন চলাচল যেন স্বাভাবিক হয়, সেই চেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।