ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নীলফামারীতে মানবপাচার মামলায় স্বামী-স্ত্রীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
নীলফামারীতে মানবপাচার মামলায় স্বামী-স্ত্রীর কারাদণ্ড প্রতীকী ছবি

নীলফামারী: নীলফামারীতে এক নারীকে পাচার করার মামলায় আলতাফ হোসেন (৬৬) ও তার স্ত্রী নাজমা বেগমের (৫৬) ছয় বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।  

বুধবার (১১ নভেম্বর) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত-১ এর দায়রা জজ মো. তারেক আহসান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা রংপুর জেলা শহরের পায়রা চত্বর পুলিশ ফাঁড়ি মোড়ের বাসিন্দা। আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, নীলফামারীর জলঢাকা উপজেলার পূর্ব বালাগ্রামের মৃত মতিয়ার রহমানের বিধবা মেয়ে ছাবিতন বেওয়া (২৫)। পূর্ব পরিচয়ের সূত্র ধরে ২০০৯ সালের ১১ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে তাকে নিজ বাসার গৃহকর্মী হিসেবে রংপুর শহরের বাসায় নিয়ে যান আলতাফ হোসেন ও তার স্ত্রী নাজমা বেগম। এর এক মাস পর ছাবিতনের বড় ভাই জাহেদুল ইসলাম ওই বাড়িতে গিয়ে বোনের দেখা পাননি। এসময় আলতাফ এবং নাজমা তাকে (জাহেদুল) জানান, ছাবিতন আত্মীয়ের বাড়িতে বেড়াতে গেছে। এভাবে বার বার গিয়ে বোনের দেখা না পেয়ে জাহেদুল ইসলাম ওই বছরের ১ জুন বোনকে পাচারের অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেন।

সরকারি পক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) রমেন্দ্র নাথ বর্ধন বাপ্পী বলেন, দীর্ঘ শুনানির পর মানবপাচারের বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আলতাফ হোসেন ও নাজমা বেগম দম্পতিকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।