ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে কমিশন গঠনের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে কমিশন গঠনের দাবি জাতীয় সংসদ ভবন। ফাইল ফটো

ঢাকা: বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পেছনের ষড়যন্ত্রকারীদের চিহ্নিত ও বিচার করতে কমিশন গঠনের দাবি উঠেছে জাতীয় সংসদে। ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফারাজী এ দাবি তোলেন।

বুধবার (১১ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে সাধারণ আলোচনায় অংশ নিয়ে দেওয়া বক্তব্যে তারা এ দাবি জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিবেশনে উপস্থিত ছিলেন।

আব্দুল মতিন খসরু বলেন, কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে থাকা ব্যক্তিদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। কমিশন গঠন করা হোক। কারা নেপথ্যের নায়ক তাদের চিহ্নিত করা হোক। আমরা তাদের চিহ্নিত করতে চাই। তাদের বিচার করতে হবে।

রুস্তম আলী ফরাজী বলেন, যে কয়েকজন বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদের বিচার করা হয়েছে। কিন্তু যারা এ হত্যাকাণ্ডের ষড়যন্ত্র করেছে তাদের চিহ্নিত করার জন্য তদন্ত কমিশন গঠন করে খুঁজে বের করতে হবে। তাদেরও বিচার করা দরকার। এর জন্য কমিশন করা হোক।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।