ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেন লাইনচ্যুত: দুর্ভোগে আন্তঃনগর ছয় ট্রেনের যাত্রীরা 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
ট্রেন লাইনচ্যুত: দুর্ভোগে আন্তঃনগর ছয় ট্রেনের যাত্রীরা  ফাইল ফটো

পাবনা (ঈশ্বরদী): ঈশ্বরদীর মাঝগ্রামে ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ফাইভ আপ মেইল ট্রেন ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় বিভিন্ন রুটে ছয়টি আন্তঃনগর ট্রেনসহ ঢাকাগামী তেলবাহী মালগাড়ি আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েছেন আটকে পড়া ট্রেনের যাত্রীরা।

 

বুধবার (১১ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের ট্রেন কন্ট্রোলার মো. শফিকুর রহমান বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

দুর্ভোগে পড়া আন্তঃনগর ট্রেনগুলো হলো- ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭৬৪ নম্বর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদীর মুলাডুলি রেলওয়ে স্টেশনে স্টপেজ (দাঁড়) করিয়ে রাখা হয়েছে। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী ৭৫৭ নম্বর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি চাটমোহর রেলওয়ে স্টেশনে স্টপেজ (দাড়) করিয়ে রাখা হয়েছে। চিলাহাটি থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৭৬৬ নম্বর নীলসাগর এক্সপ্রেস নাটোরের আবদুলপুর জংশন স্টেশনে স্টপেজ (দাড়) করানো হয়েছে। দিনাজপুর থেকে ঢাকাগামী ৯৮২ নম্বর তেলবাহী ট্রেন ঈশ্বরদী বাইপাস স্টেশনে স্টপেজ (দাড়) করিয়ে রাখা হয়েছে। খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৭২৫ নম্বর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হবে। ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী ৭৫১ নম্বর লালমনি এক্সপ্রেস ট্রেনটি বড়ালব্রীজ রেলস্টেশনে, ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ৭৫৯ নম্বর পদ্মা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া রেলওয়ে রাখা হবে।  

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ভারপ্রাপ্ত লোকো) মমতাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, রাত ১১টা থেকে রেলওয়ের উদ্ধারকর্মীরা কাজ শুরু করেছে। ইতোমধ্যে লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি তুলতে সক্ষম হয়েছি। তিনটি বগিসহ লাইন সচল করতে আর দুই- আড়াই ঘণ্টা লাগতে পারে। আমরা সাধ্যমত চেষ্টা করছি।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণে যাত্রীবাহী ট্রেনগুলো নির্ধারিত সময় থেকে ২/৩ ঘণ্টা দেরিতে চলাচল করবে। ট্রেনযাত্রীদের কিছুটা ভোগান্তি পোহাতে হবে।  অপ্রত্যাশিত এই অসুবিধার জন্য পাকশী বিভাগীয় রেলওয়ে দুঃখ প্রকাশ করেছে। সাপ্তাহিক বন্ধের দিন ছাড়া নির্ধারিত সঠিক সময়ে ট্রেনগুলো ফিরিয়ে আনা সম্ভব হবে না।  

বাংলাদশ সময়: ০১৫২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।