ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল নাটোরের মানচিত্র

নাটোর: নাটোর সদর হাসপাতালের জরুরি বিভাগে শ্বাসনালীতে অস্ত্রপচারে আরিফুল ইসলাম (১০) নামে এক শিশুর মৃত্যুর ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট স্বাস্থ্য বিভাগীয় তদন্ত কমিটি তাদের প্রতিবেদন দাখিল করেছেন।  

বুধবার (১১ নভেম্বর) বিকেলে সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ১০টার দিকে পিয়ন মারফত সিলগালা করা খামে করে কমিটির প্রধান ও নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. আনছারুর হক তদন্ত প্রতিবেদন তার কাছে দাখিল করেছেন।

তবে তদন্ত প্রতিবেদনে কি লেখা আছে তা জানাতে অপারগতা প্রকাশ করে তিনি বলেন, কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হলেও নয় দিন পর আজ প্রতিবেদন দিয়েছেন। খুব শিগগিরই প্রতিবেদনের আলোকে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ০২ নভেম্বর (সোমবার) সকালের দিকে  শিশু আরিফ প্লাস্টিকের একটি বাঁশি বাজানোর সময় আকস্মিকভাবে তার গলার ভেতর গিয়ে আটকে যায়। এ অবস্থায় তাকে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে নাটোর সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়। সদর হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক ডা: কাজী মোহম্মদ আলী রাসেল জরুরি বিভাগেই শিশুটির গলা থেকে বাঁশিটি বের করার চেষ্টা চালান।  

একপর্যায়ে শিশুটির শ্বাসনালী ফুটো করে দেন। এসময় প্রচুর রক্তক্ষরণ শুরু হয়। শিশুটির অবস্থা আশঙ্কাজনক হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্ততি নেওয়ার সময় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা খোদাবক্স বাদী হয়ে অভিযুক্ত ডাক্তার কাজী মোহম্মদ আলী রাসেলের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। একই সঙ্গে নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. আনসারুল হককে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, নভেম্বর ২৪ ঘণ্টা,  
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।