ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেকনাফ থেকে সাতক্ষীরা বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
টেকনাফ থেকে সাতক্ষীরা বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন মানববন্ধন

ঢাকা: জলোচ্ছ্বাস, আইলা, সিডরের মতো ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ থেকে উপকূলবাসীকে রক্ষার লক্ষ্যে টেকনাফ থেকে সাতক্ষীরা পর্যন্ত বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ।  

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।  

মানববন্ধনে জাতীয় গণতান্ত্রিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর বৃহত্তর বরিশাল ও নোয়াখালীতে জলোচ্ছ্বাসে ১০ লাখ লোক নিহত এবং বিপুল ধন-সম্পদের ক্ষতি হয়েছে, যা আজ পর্যন্ত পূরণ হয়নি। ১৯৯১ সালের ২৯ এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে বৃহত্তর চট্টগ্রামের প্রায় দেড় লাখ লোক নিহত হন। ২০০৭ সালের ১৪ নভেম্বর সিডরে প্রায় ১০ থেকে ১২ হাজার লোক মারা গেছেন। আইলায় প্রায় ছয় থেকে সাত হাজার মানুষ মারা গেছেন। আইলায় সাতক্ষীরা ও বরগুনায় যে সম্পদের ক্ষতি হয়েছে তা আজও পূরণ হয়নি।

মানববন্ধন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দক্ষিণ অঞ্চলের মানুষের জানমাল রক্ষার জন্য টেকনাফ থেকে সাতক্ষীরা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণ করার দাবি করেন জাতীয় গণতান্ত্রিক লীগ।  

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।