ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাণীনগরে ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
রাণীনগরে ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন ছবি: বাংলানিউজ

নওগাঁ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নওগাঁর রাণীনগরে দিনব্যাপী ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে উপজেলার লোহাচুড়া বাজারে এ ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মহির উদ্দিন।

 

রাণীনগর প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: আমিনুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশিষ্ট সমাজ সেবক আশিকুজ্জামান আশিক প্রমুখ।  

প্রাণিসম্পদ বিভাগের সিল নাহিদ আকতারের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ সময় গবাদি পশু লালন-পালনকারী ব্যক্তিদের মধ্যে হাঁস, মুরগি, গরু, ছাগলের বিভিন্ন রোগের ওষুধ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোনো বিকল্প নেই। সরকার দেশের তৃনমূল পর্যায়ে প্রাণিসম্পদ বিভাগকে আরও আধুনিকায়ন করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। দেশের বেকারত্বকে দূর করতে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আর দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃনমূল পর্যায়ের গবাদি পশু থেকে। তাই এই বিষয়ে যদি আমরা আরও যত্নবান হওয়া যায়, তাহলে আগামীতে আরও লাভবান হবো। আর গবাদিপশু বিষয়ে যেকোনো সমস্যায় আপনারা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং মাঠ পর্যায়ের সিলদের সঙ্গে যোগাযোগ করবেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।