ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পানি সংরক্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
পানি সংরক্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ

ঢাকা: পানি সংরক্ষণে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয় ৷ কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী, মো. ফরিদুল হক খান, নুরুন্নবী চৌধুরী এবং সালমা চৌধুরী অংশ নেন।

বৈঠকে ‌‘চট্টগ্রাম জেলার লোহাগড়া ও সাতকানিয়া উপজেলায় সাঙ্গু এবং ডলু নদীর তীর সংরক্ষণ’ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। এছাড়া ‘রংপুর জেলার মিঠাপুকুর, পীরগাছা ও রংপুর সদর উপজেলায় যমুনেশ্বরী, ঘাঘট ও করতোয়া নদীর তীর সংরক্ষণ ও নদী পুনঃখনন’ শীর্ষক প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করে।

‘পানি আইন’ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রয়োজনে অধিক মিটিংয়ের আয়োজন করে পানি সংরক্ষণসহ আরও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়। বৈঠকে 'পানি কমিটি' গঠন ও যে এলাকায় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে সেই এলাকার সংসদ সদস্যকে অবহিত করে, কমিটির উপদেষ্টার সুবিধাজনক সময়ে মিটিংয়ের সময় নির্ধারণ করার সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।