ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাটোরে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে রোববার থেকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
নাটোরে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে রোববার থেকে জেল-জরিমানা

নাটোর: করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে নাটোরে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু হয়েছে। একই সঙ্গে রোববার (১৫ নভেম্বর) থেকে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

কেউ মাস্ক ছাড়া বাইরে বের হলেই সংক্রমণ আইনে জেল জরিমানা করা হবে বলে ঘোষণা দেয় জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে নাটোর প্রেসক্লাব চত্বরে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জেলা কমিটির উদ্যোগে এক সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়।  

জেলা প্রশাসক শাহরিয়াজের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।  

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ। এসময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সরকার আগাম ব্যবস্থা নেওয়া হয়েছে। কার্যকর পরিকল্পনা প্রণয়ন ও তার বাস্তবায়নের মধ্য দিয়ে প্রথম পর্যায়ের মতোই করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে আমরা সফল হবো।

অপরদিকে একই সময়ে জেলার নলডাঙ্গা, লালপুর, বাগাতিপাড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম ও সিংড়া উপজেলায় পৃথক পৃথকভাবে মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক প্রচার অভিযান ও মাস্ক বিতরণ করা হয়েছে। স্ব-স্ব উপজেলা প্রশাসন এসব কর্মসূচি বাস্তবায়ন করেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।