ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিশ্ব কোয়ালিটি দিবস উপলক্ষে বিএসিবির গোলটেবিল বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
বিশ্ব কোয়ালিটি দিবস উপলক্ষে বিএসিবির গোলটেবিল বৈঠক বিএসিবির গোলটেবিল বৈঠক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ‘বিশ্ব কোয়ালিটি দিবস-২০২০’ উপলক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সার্টিফিকেশন বডিস (বিএসিবি) এর উদ্যোগে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
 
বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেল ৩টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মানিক মিয়া হলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতি বছর নভেম্বর মাসের দ্বিতীয় বৃহস্পতিবার বিশ্বব্যাপী বিশ্ব কোয়ালিটি দিবস পালন করা হয়। এবারের বিশ্ব কোয়ালিটি দিবসের প্রতিপাদ্য হচ্ছে, ক্রিয়েটিং কাস্টমার ভ্যালু (ভোক্তা অধিকারের গুরুত্ব)।

গোলটেবিল বৈঠকে বক্তারা বলেন, বিএসিবির সদস্য প্রতিষ্ঠানগুলো পণ্য ও সেবার কোয়ালিটি সনদায়ন, টেস্টিং ও পরিদর্শন সেবার মাধ্যমে বাংলাদেশের শিল্পায়ন, রপ্তানি বৃদ্ধি, জনগণের জীবনমান উন্নয়ন ও নিরাপত্তা বিধানে সার্টিফিকেশন এবং ইনস্পেকশন সেবা প্রদান করে জাতীয় উন্নয়নে বিশেষ অবদান রাখছে। বাংলাদেশের উৎপাদিত পণ্যদ্রব্য এবং সেবা উৎপাদন পর্যায় থেকে ভোক্তার কাছে পৌঁছানো পর্যন্ত কোয়ালিটি নিশ্চিত করার জন্য উৎপাদনকারী, বিপণনকারী, সরবরাহকারীসহ সব প্রতিষ্ঠানকে বাংলাদেশে বলবৎ যোগ্য মান, আন্তর্জাতিক মান, স্পেসিফিকেশন, ক্রেতার গাইডলাইন এবং ভোক্তার অধিকার বাস্তবায়ন করার প্রচেষ্টাই হচ্ছে এই দিবসের আহ্বান।

গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন বিএসিবির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নুরুজ্জমান। প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. গোলাম মাওলা। বিশেষ অতিথি ছিলেন, বিএসিবির সহ সভাপতি ইঞ্জিনিয়ার নুরুজ্জমান, বাংলাদেশ ফুড সেফটি অথরিটির পরিচালক আবু সাইদ মো. নোমান, কোয়ালিটি ফোরামের সদস্য আহমেদুল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, নভেম্বার ১২, ২০২০
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।