ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাবনায় শিক্ষানবিশ আইনজীবীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
পাবনায় শিক্ষানবিশ আইনজীবীদের বিক্ষোভ পাবনায় শিক্ষানবিশ আইনজীবীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

পাবনা: গেজেট করে সনদ প্রাপ্তির দাবিতে পাবনায় শিক্ষানবিশ আইনজীবীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে পাবনা আদালত চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে পাবনা প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত পথসভা ও মানববন্ধন করে তারা।

মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিম রানার সভাপতিত্বে ও ফাহাদ বিন সজিবের পরিচালনায় বক্তব্য দেন জাহিদুল ইসলাম, রাশেদ মৃধা, শাকিল হোসেন, জিয়াউল হক বাবু, আতাউর রহমান, খাইরুল নাহার কথা, শামছুল জামান, আশরাফুল হক, আশারাফুল ইসলাম, হাফিজুর রহমান, আতাউর রহমান প্রমুখ।

মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা বলেন, সারাদেশে বিভিন্ন আদালতে কয়েক হাজার ছেলে মেয়ে এই স্বাধীন আইনজীবী পেশায় সম্পৃক্ত রয়েছেন। বাংলাদেশ বার কাউন্সিলের নিয়ম অনুযায়ী প্রাথমিক এমসিকিউ পরীক্ষায় তারা উত্তীর্ণ হয়েছে। কিন্তু  দীর্ঘ চার বছর কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। বিভিন্ন সময়ে পরীক্ষার নেওয়ার সময় দেওয়া হলেও সেটি এখনও বাস্তবায়ন হয়নি। তাই ২০১৭-২০২০ সালে সারা বাংলাদেশ থেকে যারা বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের বাংলাদেশ বার কাউন্সিল ও আইন মন্ত্রণালয় মাধ্যমে একটি গেজেট প্রকাশ করে আইন পেশার সনদ দেওয়ার জন্য দাবি জানান তারা।

পাবনায় ১০৭ জন শিক্ষানবিশ আইনজীবী রয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।