ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নীলফামারীতে বিনামূল্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
নীলফামারীতে বিনামূল্যে সার-বীজ বিতরণ কৃষকের হাতে সার ও বীজ তুলে দেওয়া হচ্ছে।

নীলফামারী: নীলফামারী সদর উপজেলায় কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৯৫০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে সদরে উপজেলা কৃষি কার্যালয় মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে কৃষকের হাতে এসব তুলে দেওয়া হয়।

 

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সার ও বীজ বিতরণ কর্মসূচির করা হয়।  নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ এর উদ্বোধন করেন ।  

পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এলিনা আকতারের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, শান্তনা চক্রবর্তী, উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রফিকুল ইসলাম ও মিজানুর রহমান প্রমুখ।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান জানান, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৯৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে বীজ ও সার তুলে দেওয়া হয়। এর মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচিতে ৪০০ জন এবং কৃষি পুনর্বাসন কর্মসূচিতে ৫৫০ জন রয়েছেন। এসব কৃষককে এক বিঘা করে জমি আবাদের জন্য এক কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।