ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার সময়কার বাহিনী প্রধানদের কৈফিয়ত দাবি রাঙ্গার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
বঙ্গবন্ধু হত্যার সময়কার বাহিনী প্রধানদের কৈফিয়ত দাবি রাঙ্গার

ঢাকা: ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় দেশের আইন প্রয়োগকারি সংস্থাগুলোর যারা প্রধান ছিলেন, তাদের তলব করে কৈফিয়তের দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলের চিফ হুইপ ও জাতীয় পার্টির নেতা মশিউর রহমান রাঙ্গা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে সাধারণ আলোচনায় অংশ নিয়ে দেওয়া বক্তব্যে তিনি এ দাবি জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। এর আগে গত সোমবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতাকে সম্মান জানাতে ১৪৭ বিধিতে এ সাধারণ আলোচনার প্রস্তাব উত্থাপন করেন।

মশিউর রহমান রাঙ্গা বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সময়কার সেনাবাহিনী, রক্ষিবাহিনী, বিডিআর, ডিজিএফআইসহ আইন প্রয়োগকারি সংস্থাগুলোর যারা প্রধান ছিলেন তাদের তলব করা হোক। কৈফিয়ত চাওয়া উচিত তারা কেন বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ঠেকাতে পারলেন না। কারা যড়যন্ত্র করে আমাদের পিতৃহীন করেছে তাদের বিচার করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের নেতা এইচএম এরশাদ এই সংসদে দাঁড়িয়ে ক্ষমা চেয়েছিলেন। আপনারা যদি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন তাহলে আমরা একসঙ্গে চলতে পারবো। সরকারের উন্নয়ন কাজে আমরা অভিভূত। দেশের মানুষ শান্তিতে আছে। আমরা সরকারকে সহযোগিতা করছি, করতে চাই। তবে সব বিষয়ে যেনো জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসকে/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।