ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে আলুর বাজারে ৩৮ হাজার টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
মৌলভীবাজারে আলুর বাজারে ৩৮ হাজার টাকা জরিমানা মৌলভীবাজার ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার বিভিন্ন আলুর বাজারে ঝটিকা অভিযান চালিয়ে ৩৮ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৩৮ হাজার টাকা জরিমানার অর্থ আদায় করা হয়।

 

বৃহস্পতিবার (১২ নভেম্বর) পশ্চিম বাজার, বেরির পাড়, বাজার পয়েন্ট, সিলেট রোড, কুদরত উল্লা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।  

জেলা প্রশাসক, মৌলভীবাজারের সার্বিক নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে এ অভিযান চলে। র‌্যাব-৯ ফোর্সের সদস্যরা সহযোগিতা করেন।  

মো. আল-আমিন বাংলানিউজকে বলেন, উক্ত অভিযানে নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রি করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে বাজার পয়েন্টে অবস্থিত সাইদ মিয়ার আলুর দোকানকে ৮ হাজার  টাকা, বেরির পাড় সিলেট রোডে অবস্থিত মেসার্স নুসরাত সবজি স্টোরকে ৫ হাজার টাকা, সিলেট রোডে অবস্থিত তৌহিদ সবজি ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।  

তিনি আরও বলেন, সরকার কর্তৃক পাইকারি আলুর দাম ৩০ টাকা নির্ধারণ করলেও হাসান বাণিজ্যালয় থেকে ৬০ কেজি ওজনের এক বস্তা আলু কেজি প্রতি ৩৯ টাকা দরে ক্রয় করতে বাধ্য হন, এমনই অভিযোগ এনে সৈয়দ কুদরত উল্লা রোডে অবস্থিত হাসান বাণিজ্যালয়ের বিরুদ্ধে জিতু তালুকদার নামে একজন অভিযোগকারী পূর্বেই লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে অভিযোগের সত্যতা মিলে।

অভিযানে সার্বিক দিক বিবেচনা করে অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুসারে ২৫ শতাংশ=৫ হাজার -অভিযোগকারী জিতু তালুকদারকে দেওয়া হয় বলে জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
বিবিবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।