ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ভোট পড়েছে ৫১.৭৫ শতাংশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ভোট পড়েছে ৫১.৭৫ শতাংশ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের একাংশ) আসনের উপ-নির্বাচনে ভোট পড়েছে শতকরা ৫১ দশমিক ৭৫ ভাগ। একটি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন মিলে আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন।

এরমধ্যে ভোট পড়েছে ১ লাখ ৮৮ হাজার ৭৯৩টি ভোট।  

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে ভোট গণনা শেষে জেলা নির্বাচন কর্মকর্তা জানান, এ নির্বাচনে ৫১ দশমিক ৭৫ ভাগ ভোট পড়েছে। এরমধ্যে সদর উপজেলার ৫টি ইউনিয়নে পড়েছে ৪৬ দশমিক ৮৫ শতাংশ এবং কাজিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোট পড়েছে ৫৫ দশমিক ১৬ শতাংশ।  


নির্বাচনী ফলাফল পর্যবেক্ষণে দেখা যায়, সদর উপজেলার ৫টি ইউনিয়নের ৫৮টি কেন্দ্রে মোট ভোট সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৫৮৩। এর মধ্যে ভোট পড়েছে ৭০ হাজার ৮০টি। যা শতকরা হিসেবে দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৮৫ ভাগ।  

অপরদিকে কাজিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে ১শ’ ১৩টি কেন্দ্রে মোট ভোট ২ লাখ ১৫ হাজার ১৮১টি। এর মধ্যে ১ লাখ ১৮ হাজার ৭১৩ ভোট পড়েছে যা শতকরা হিসেবে ৫৫ দশমিক ১৬ ভাগ।  

এ আসনে আওয়ামীলীগ প্রার্থী তানভীর শাকিল জয় নৌকা প্রতিকে ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৬৮ ভোট।  

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।