ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এবার ডোপ টেস্ট হবে এসএমপি সদস্যদের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এবার ডোপ টেস্ট হবে এসএমপি সদস্যদের!

সিলেট: ডোপ টেস্টের আওতায় আসবেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি) সদস্যরাও। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতা সন্দেহ হলেই তার ডোপ টেস্ট করা হবে।

সিলেটের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ এমন হুশিয়ারি দিয়েছেন। তার এই হুশিয়ারির পর এসএমপি তিন সহস্রাধিক পুলিশ সদস্য নড়েচড়ে বসেছেন।

এসএমপি কমিশনারের এমন হুশিয়ারিতে মাদকসংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরইমধ্যে প্রতিটি থানায় সচেতনতামূলক সভা করে পুলিশ কমিশনারের সতর্কবার্তা জানান দিয়েছেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সিলেট নগর গোয়েন্দা পুলিশের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় এসএমপি কমিশনার এমন হুশিয়ারি দেন। পাশাপাশি মাদক নির্মূলে পুলিশকে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার পাশাপাশি মহানগর গোয়েন্দা বিভাগের মামলা তদন্তের গুনগত মান বৃদ্ধি ও সঠিকভাবে অভিযান পরিচালনার জন্য নির্দেশনাও দেন। এছাড়া গোয়েন্দা বিভাগের সকল কাজ স্বচ্ছতা ও জবাবদিহিতার সহিত পালনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।      

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত উপ-কমিশনার ও মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, মহানগর পুলিশের প্রায় ৩ হাজার পুলিশ সদস্য রয়েছেন। কোনো পুলিশ সদস্যের যাতে মাদকের সঙ্গে নূন্যতম সংশ্লিষ্টতা না থাকে, এ জন্য কঠোর হুশিয়ারি দিয়েছেন পুলিশ কমিশনার।  
তিনি বলেন, সন্দেহ হওয়া মাত্র যে কোনো পুলিশ সদস্যের ডোপ টেস্ট করা হবে।

এদিকে, পুলিশ কমিশনারের হুশিয়ারির পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা বৈঠক করে অধীনস্থ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হুশিয়ার করে দিয়েছেন।

সিলেট শাহপরান (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, রাতে তিনি অধীনস্থ পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করে মাদকের বিরুদ্ধে পুলিশ কমিশনারের জিরো টলারেন্স নীতি ও মাদকের সংশ্লিষ্টতা পেলে যে কোনো পুলিশ সদস্য ডোপ টেস্টের আওতায় আসবেন বলে জানিয়ে দিয়েছেন।

সূত্র জানায়, গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের ঘটনায় অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়ার মাদক সংশ্লিষ্টতার বিষয়টি উঠে আসে। এছাড়াও অনেক পুলিশ সদস্যদের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে। বিশেষ করে এসআই আকবর হোসেন ভূঁইয়া বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকাকালে মাদক সংশ্লিষ্টতা নিয়ে এসএমপি পুলিশকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়।

বাংলাদেশ সময়: ০৪৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এনইউ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।