ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরি করায় ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরি করায় ৫০ হাজার টাকা জরিমানা প্রতীকী ছবি

নাটোর: নাটোরের গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে মো. সুজন সোনার নামে এক কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু রাসেল এই জরিমানা করেন।

কারখানার মালিক সুজন সোনার উপজেলার চাচকৈর পুরাতন পাড়ার বাসিন্দা।

গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল এ তথ্য নিশ্চিত করে রাতে বাংলানিউজকে জানান, বেশ কিছুদিন ধরে সুজন সোনার তার নিজস্ব খেজুর গুড় তৈরির কারখানায় ভেজাল গুড় তৈরি করে বাজারজাত করে আসছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যার দিকে তার কারখানায় অভিযান পরিচালনা করা হয়।  

অভিজানকালে খেজুর রস না থাকলেও খেজুর গুড় তৈরির উপাদান হিসেবে পাটালি ও লালিগুড় পাওয়া যায়। এছাড়া নোংরা পরিবেশে খালি পায়ে মজুরদের কর্মরত অবস্থায় পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারায় ভেজাল গুড় তৈরির অভিযোগে প্রতিষ্ঠানের মালিক মো. সুজন সোনারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।