ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নৌ-রুট পারের অপেক্ষায় কয়েকশ’ যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
নৌ-রুট পারের অপেক্ষায় কয়েকশ’ যান

মানিকগঞ্জ: সাপ্তাহিক ছুটির দিনে পাটুরিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপ এবং ওজন স্কেল নষ্ট হওয়ায় পণ্যবোঝাই ট্রাকের জটলা বেধে গেছে। এতে ‘মড়ার ওপর খাড়ার ঘাঁ’ হয়ে দাঁড়িয়েছে পণ্যবোঝাই ট্রাক চালকদের।

শুক্রবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে যানবাহনের বাড়তি চাপের এমন চিত্র দেখা যায় পাটুরিয়া ঘাট পয়েন্টে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) ও শিবালয় থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওজন স্কেল নষ্ট হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট পারের অপেক্ষায় দুই ট্রাক টার্মিনালে প্রায় তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক এবং ওজন স্কেলের সামনে প্রায় শতাধিক ট্রাক এবং উথুলী সংযোগ মোড়ে আরও এক শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও যাত্রীবাহী শতাধিক পরিবহন পারের অপেক্ষায় রয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাট পয়েন্টে পণ্যবোঝাই ট্রাকের চাপ থাকায় ঘাটে চাপ কমাতে উথুলী সংযোগ মোড়ে ট্রাক আটকে রাখা হচ্ছে। ঘাট পয়েন্টে গাড়ির চাপ কমলে সিরিয়াল অনুযায়ী পাটুরিয়া ঘাটের অভিমুখে ট্রাকগুলো পাঠানো হবে।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য শাখার সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাটে গত কয়েক দিন ধরে যানবাহনের চাপ বেড়েছে। আজ যেহেতু সাপ্তাহিক ছুটির দিন সে কারণে ঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন, ছোট গাড়ি (প্রাইভেটকার) পার করা হচ্ছে এবং এসব যানবাহনের চাপ কমে গেলে পণ্যবোঝাই ট্রাক পার করা হবে।  

তিনি বলেন, ওজন স্কেল মেরামতের কাজ চলছে এবং আশা করি দ্রুত সময়ের মধ্যে তা ঠিক হয়ে যাবে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপারের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।