ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এএসপি আনিসুল হত্যার প্রতিবাদে বগুড়ায় জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এএসপি আনিসুল হত্যার প্রতিবাদে বগুড়ায় জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

বগুড়া: রাজধানীর মাইন্ড হাসপাতালে সিনিয়র এএসপি আনিসুল করিমকে হত্যার প্রতিবাদে বগুড়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শহরের সাতমাথায় জাবির প্রাক্তন শিক্ষার্থী মিনারুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র এএসপি আনিসুল করিমের সঙ্গে যা হয়েছে তাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেন।

বক্তারা বলেন, ভিডিও ফুটেজ থেকে এটা প্রমাণ হয় জাবির মেধাবী শিক্ষার্থী ও পুলিশ কর্মকর্তা আনিসুলকে তারা হত্যা করেছে। পুলিশ হত্যাকারীদের চিহ্নিত করেছে। দ্রুত সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের বিচারের মাধ্যমে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দেশে প্রশাসন, সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা যেখানে নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষ কিভাবে নিরাপদ থাকবে? মানুষের মনে নিরাপত্তাহীনতার ভয় দূর করতে হলে অন্যায়ের বিচার করতে হবে। আনিসুল করিমের মত মেধাবী ছাত্র ও দক্ষ পুলিশ কর্মকর্তার এমন মৃত্যু কারো কাম্য নয়। তার মৃত্যুর সঙ্গে যারা জড়িত তাদের উপযুক্ত শাস্তির দাবি করেন সমাবেশেকারীরা। অন্যথায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার বিচারের দাবিতে রাস্তায় নামতে বাধ্য হবে জানান বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন- দেব দুলাল দাস, ফজলুল হক, মেহেদী হাসান মুন্না, রুবিনা সিদ্দিকা, ফজলে রাব্বী, সানভি, আল ফারহান, ইকবাল কবির, মির্জা, মনিরুজ্জামান ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, নিহত পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ৩১তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।