ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যারা জনজীবন হয়রানির কারণ তাদের তালিকা দিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
যারা জনজীবন হয়রানির কারণ তাদের তালিকা দিন 

বরিশাল: বাংলাদেশ গণতান্ত্রিক দেশ, কেউ কারো জনজীবনে অশান্তির কারণ হবে তা হতে দেবো না। আমরা স্বাধীন বাংলার পুলিশ।

স্বচ্ছতা ও নির্ভেজাল সেবার মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চাই। সমাজে যারা জনজীবন হয়রানির কারণ, তাদের তালিকা আমাদের দিয়ে সহায়তা করুন।  

শুক্রবার (১৩ নভেম্বর) কোতোয়ালি মডেল থানা আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ তে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম একথা বলেন।

তিনি বলেন, দেশ উন্নত করার জন্য নারী-পুরুষ সবাইকে একসঙ্গে ভালোর দিকে কাজ করতে হবে। মাদক থেকে সবাইকে দূরে থাকতে হবে। এই পুলিশ সব সময় আপনাদের বন্ধু। পুলিশকে মনেপ্রাণে সমাজের একজন ভাবুন, তাহলে এ সমাজ আরও উন্নত হবে।  

‘থানা জনগণের ভরসাস্থল। অনেকই মনের কথা বলার জন্য এই ওপেন হাউজ ডের অপক্ষায় বসে থাকেন। আমরা আন্তরিকভাবে চেষ্টা করি প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে। আপনারা নিয়মিত এসে এই ওপেন হাউজ ডে সফল করুন। ’

তিনি বলেন, অপরাধ দানাবাঁধার আগেই অপরাধ নিয়ন্ত্রণে আনতে বিট অফিসারের সরকারি নম্বর সংরক্ষণ করুন, যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন। আমরা আরও ক্ষুদ্র ক্ষুদ্র এরিয়ায় বিভক্ত হয়ে কমিউনিটি পুলিশিংয়ের পরিপূরক বিটপুলিশিং কার্যক্রম নিয়ে আপনাদের দোরগোড়ায় পৌঁছে গেছি। আমাদের তথ্য দিয়ে পাশে থাকুন।  
 
বিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন বলেন, আমরা সুবিধাবঞ্চিত নারী তথা ভুক্তভোগীর পক্ষে, ন্যায়ের পক্ষে। আমরা নির্ভেজাল সেবা নিশ্চিত করতে প্রস্তুত, আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন। অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ-জনতা এক হয়ে কাজ করতে হবে। কোথাও কোনো অপরাধ সংগঠিত হওয়ার আগেই পুলিশকে জানাতে হবে। থানায় ন্যায়বিচার চেয়ে না পেলে পর্যায়ক্রমে আমাদের জানাবেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশে সেবা পেতে কোনো অফিসারের অনৈতিক সুবিধা ভোগের সুযোগ নেই।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলামের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. জাকারিয়া রহমানসহ অন্য কর্মকর্তারা।

এদিকে বরিশাল মেট্রোপলিটনের ট্রাফিক বিভাগের সদ্য প্রয়াত সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুল করিম রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে ওপেন হাউজ ডে শেষ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।