ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দশে ‘দুই শূন্য শূন্য ছয়’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
দশে ‘দুই শূন্য শূন্য ছয়’  কেক কাটা অনুষ্ঠানে পথ শিশুরা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: যে পথ শিশুদের শিক্ষার সুযোগ করে দেওয়ার উদ্দেশ্যে আত্মপ্রকাশ ঘটেছিল, সেই শিশুদের সঙ্গে নিয়ে কেক কেটে ১০ম বছর শুরু করেছে হবিগঞ্জের সামাজিক সংগঠন ‘দুই শূন্য শূন্য ছয়’।

শুক্রবার (১৩ নভেম্বর) ছিল সংগঠনটির ৯ম বর্ষপূর্তি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কেক কাটা হয়। কেক কাটে সংগঠন পরিবারের সদস্য প্রায় ৪০ শিশু। এতে অতিথি ছিলেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আব্দুল কাইয়ুম। সংক্ষিপ্ত অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০০৬ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা নয় বছর আগে ‘দুই শূন্য শূন্য ছয়’ প্রতিষ্ঠা করেছিলেন। এরপর তারা শহরের বিভিন্ন স্থান থেকে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় নিয়ে আসেন। আজঅবধি বেশ কয়েকজন শিশু বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত। যাদের জীবনে ছিল না শিক্ষা অর্জনের নূন্যতম সম্ভাবনাও।

এছাড়াও শীতকালে নিজস্ব তহবিল থেকে অস্বচ্ছল অসহায় মানুষকে শীতবস্ত্র দেওয়াসহ নানা সামাজিক কাজে জড়িত দুই শূন্য শূন্য ছয় পরিবার।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ