ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জিনের সাহায্যে সফলতা এনে দেওয়ার প্রলোভন, প্রতারক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
জিনের সাহায্যে সফলতা এনে দেওয়ার প্রলোভন, প্রতারক আটক অভিযুক্ত রমেন হাওলাদার

ঢাকা: স্বামী-স্ত্রীর মধ্যে অমিল, মনের মানুষকে কাছে পাওয়া, পরীক্ষায় ভালো রেজাল্ট, জমিজমার ঝামেলাসহ বিভিন্ন বিষয়ে জিনের সাহায্যে শতভাগ সফলতা এনে দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিটি সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

ইন্টারনেটের মাধ্যমে প্রতারণা ও পর্নোগ্রাফির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

রমেন হাওলাদার (৪২) নামে ওই ব্যক্তিকে শুক্রবার রাজধানীর কদমতলী থানা থেকে আটক করা হয়। শনিবার (১৪ নভেম্বর) সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রমেনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার ব্যবহৃত মোবাইল ডিভাইস ও ফেসবুক আইডিসহ অন্যান্য ডিজিটাল যোগাযোগ মাধ্যমসমূহ জব্দ করা হয়।

পুলিশের ভাষ্যমতে, অভিযুক্ত রমেন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল, মনের মানুষকে কাছে পাওয়া, পরীক্ষায় ভালো রেজাল্ট, জমিজমার ঝামেলাসহ বিভিন্ন বিষয়ে জিনের সাহায্যে শতভাগ সফলতা এনে দেওয়ার নিশ্চয়তা দিয়ে বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষকে, বিশেষত মহিলাদের আকৃষ্ট করে কৌশলে তাদের ব্যক্তিগত ছবি ও ভিডিও সংগ্রহ করতেন। পরবর্তীতে তাদের আপত্তিকর ছবি ও ভিডিও দিয়ে জিনের ভয়-ভীতি দেখিয়ে ও ছবি ভাইরাল করার হুমকি দিয়ে বিকাশ ও রকেটের মাধ্যমে অর্থ আত্মসাৎ করতেন তিনি।

কয়েকজন ভুক্তভোগী সাইবার অপরাধ তদন্ত বিভাগে অভিযোগ করলে প্রযুক্তির সাহায্যে অভিযুক্তকে শনাক্ত ও গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। শনিবার অভিযুক্ত রমেনকে সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

ইন্টারনেটে এ ধরনের প্রতারকদের থেকে নিজে নিরাপদ রাখতে এবং প্রয়োজনে পুলিশের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন এডিসি নাজমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ