ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোবাইল চুরির অভিযোগে হাত-পা বেঁধে শিশু নির্যাতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
মোবাইল চুরির অভিযোগে হাত-পা বেঁধে শিশু নির্যাতন

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় মোবাইল চুরির অভিযোগে এক শিশুকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত তিন জনকে গ্রেফতার করে দু’জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

এছাড়া গ্রেফতার অপর এক শিশুকে পরিবারের জিম্মায় রাখা হয়েছে। আর নির্যাতনের শিকার শিশুকে বর্তমানে বরিশাল শের-ই -বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভিকটিমের পরিবার ও স্বজনরা জানান, বৃহস্পতিবার (১২ নভেম্বর) উপজেলার নীলগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। মাত্র আড়াই হাজার টাকা দামের একটি মোবাইল চুরির অভিযোগে প্রভাবশালী প্রতিবেশি কবির চৌকিদারের ছেলে সাইল ও তার লোকজনের মারধরে ওই শিশুটি বর্তমানে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন।

তারা আরও জানান, ১০ বছর সাত মাস বয়সী শিশুটি বৃহস্পতিবার বিকেলে তার নানি বাড়ির উঠানে খেলা করার সময় মোবাইল চুরির অভিযোগে তাকে সাইল ও তার লোকজন তুলে নিয়ে একটি বাথরুমের ভেতরে আটকে রাখেন। সেখানে শিশুটিকে হাত-পা বেঁধে নির্মমভাবে পেটানো হয়। পরে তাকে গামছা দিয়ে বেঁধে তার শরীরে পানি ঢালা হয়। এ সময় শিশুটির শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলেও পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। শিশুটিকে প্রথমে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য  শুক্রবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার ওই শিশুর বাবা বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় পাঁচ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বাংলানিউজকে জানান, ওই ঘটনায় মামলা দায়ের হওয়ার পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুই জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার অপর একজন শিশু। তার বয়স ১৪ বছর এবং সে এসএসসি পরীক্ষার্থী। তার বাবা নেই, বৃদ্ধ মা রয়েছে। থানার শিশু বান্ধব কর্মকর্তা ও উপজেলা প্রবেশন অফিসারের মাধ্যমে তাই তাকে মায়ের জিম্মায় রাখা হয়েছে। এছাড়া মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ