ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সমাজের উন্নয়নে অসাধারণ ভূমিকা রাখা ও বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।  

অ্যাওয়ার্ড পাওয়ার অনুভূতি প্রকাশ করে তিনি গণমাধ্যমকে বলেন, “আমাদের যে সম্মাননা দেওয়া হয়েছে, তাতে আমরা দেশ ও জাতিকে আরও বেশি সেবা দিতে উৎসাহ পাবো।

শনিবার (১৪ নভেম্বর) রাতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত বর্নিল অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে তরুণ ব্যবসায়ীদের আন্তর্জাতিক সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টার জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।  অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য ও বিজয়ীদের অ্যাওয়ার্ড প্রদান করেন নাহিম রাজ্জাক এমপি। বক্তব্য দেন জেসিআই বাংলাদেশের সভাপতি সারাহ কামাল।

এই অনুষ্ঠানে সাফওয়ান সোবহান ছাড়া আরও যাদের অ্যাওয়ার্ড প্রদান করা হয় তারা হলেন- শেখ তন্ময় এমপি, ক্রিকেটার আকবর আলী, আন্তর্জাতিক খ্যাতিমান গলফার মো. সিদ্দিকুর রহমান, ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ, এনভয় গ্রুপের পরিচালক তানভীর আহমেদ, জনপ্রিয় গায়ক হৃদয় খান, মানবাধিকার কর্মী ও সাংবাদিক নবনীতা চৌধুরী, টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল কবির।  

আয়োজকরা জানিয়েছেন, সমাজের উন্নয়নে অসাধারণ ভুমিকা রাখায় প্রতি বছর অনূর্ধ্ব ৪০ বছর বয়স্ক তরুণ নেতাদের পুরষ্কার প্রদানের মাধ্যমে সম্মানিত করে জেসিআই।

এই পুরস্কার ব্যবসা, অর্থনীতি, উদ্যোক্তা উন্নয়নে অবদান, রাজনীতি, আইন বা সরকারি বিষয়াদি, শিক্ষাগত নেতৃত্ব, ব্যক্তিগত উন্নতি চিকিৎসা উদ্ভাবন, সাংস্কৃতিক অর্জনসহ বিভিন্ন বিভাগের অর্জনগুলোকে স্বীকৃতি দিয়ে থাকে। এছাড়া যুক্ত আছে মানবতা ও স্বেচ্ছায় নেতৃত্বদানকারীদের জন্য সম্মাননা।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন, যা তরুণদের নেতৃত্ব বিকাশে সক্রিয় অবদান রাখে। যে তরুণ-তরুণীরা নিজেদের এবং বিশ্বব্যাপী ইতিবাচক পরিবর্তন নিশ্চিত করতে চায়, তা সম্পন্ন করতে উদ্বুদ্ধ করে। বর্তমানে এই সংগঠনের ১০৫টিরও বেশি দেশে প্রায় দেড়লাখ সক্রিয় সদস্য রয়েছে। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। যার একটি হলো জেসিআই বাংলাদেশ টিওওয়াইপি অ্যাওয়ার্ড-২০২০।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এসই/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ