ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাড়ে ৩ লাখ টাকার কাজ ১৬০ টাকায় করলেন পিজিসিবির প্রকৌশলীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
সাড়ে ৩ লাখ টাকার কাজ ১৬০ টাকায় করলেন পিজিসিবির প্রকৌশলীরা

ঢাকা: যে কাজের জন্য সাড়ে ৩ লাখ টাকা দরপত্র দেওয়া হয়েছিল, সেই কাজ মাত্র ১৬০ টাকা খরচ করে সম্পন্ন করেছেন বিদ্যুৎ বিভাগের আওতাধীন প্রতিষ্ঠান পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) প্রকৌশলীরা।  

শনিবার (১৪ নভেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে এ তথ্য জানা যায়।

বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, বিদ্যুৎ বিভাগের প্রতিষ্ঠান পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) আওতাধীন ২৩০ কেভি কুমিল্লা (উ:) গ্রিড উপকেন্দ্রের ২২০ভি ডিসি সিস্টেমের মাইক্রো কনট্রোলার বেজড, ব্যাটারি চার্জার-০২ নষ্ট হলে তা মেরামতের জন্য পিজিসিবিকে প্রায় সাড়ে ৩ লাখ টাকার মালামালের দরপত্র দিয়েছিল সিঙ্গাপুরের একটি কোম্পানি। কিন্তু অত্যন্ত দক্ষতা ও নিরলস পরিশ্রমে পিজিসিবির প্রকৌশলীরা মাত্র ১৬০ টাকা খরচে এটি পুরোপুরি মেরামত করে বিকল সিস্টেমকে দ্রুততার সঙ্গে আগের অবস্থায় ফিরিয়ে আনেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ভেরিফায়েড ফেসবুক পেজের মাধ্যমে এ কাজের প্রশংসা করে বলেন, এই কাজের মাধ্যমে কর্মদক্ষতা, আন্তরিকতা ও সততার দারুণ এক দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা। এর সঙ্গে যুক্ত প্রকৌশলী মো. জসিম উদ্দিন, মো. শাহাবুদ্দিন, বেলাল হোসেন সরকার, এ কে এম রেজাউল কমির, মো. রশিদ উদ্দিনকে আন্তরিক ধন্যবাদ। আপনাদের কর্মদক্ষতা ও সততার কারণে খুব দ্রুত মেরামত হওয়ার পাশাপাশি জনগণের টাকা সাশ্রয় হয়েছে।

১৬০ টাকায় কাজটি সমাপ্ত করায় পিজিসিবির পক্ষ থেকে প্রকৌশলীদের ধন্যবাদ জ্ঞাপন করে একটি চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে বলা হয়, ২৩০ কেভি কুমিল্লা (উ:) গ্রিড উপকেন্দ্রের ২২০ভি ডিসি সিস্টেম এর মাইক্রো কনট্রোলার বেজড, ব্যাটারি চার্জার-০২ নষ্ট হলে তা মেরামতের জন্য সিঙ্গাপুরের ব্যাটারি চার্জার ম্যানুফ্যাকচারিং কোম্পানি এইজি (অঊএ)  সার্ভিস চার্য বাবদ (৩৫০০ ইউরো) ৩ লাখ ৪৯ হাজার চারশত টাকার মালামালের দরপত্র দিয়েছিল। সেই কাজটি উল্লেখিত কর্মকর্তারা মাত্র ১৬০ টাকা ব্যয়ে সম্পন্ন করেছেন। নিরলস প্রচেষ্টা, অক্লান্ত পরিশ্রমে এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ