ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিম্বুকে হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
চিম্বুকে হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের চিম্বুকে ম্রো আদিবাসীদের উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 
রোববার (১৫ নভেম্বর) সকালে বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে প্রধান সড়কে হাতে হাত ধরে ও বিভিন্ন ব্যানার আর ফেস্টুন হাতে নিয়ে বান্দরবান সরকারি কলেজের সচেতন শিক্ষার্থীরা এই মানববন্ধন করে।


 
মানববন্ধনে বক্তারা চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদ জানিয়ে বলেন, এই ফাইভ স্টার হোটেল নির্মাণ হলে বহু ম্রো আদিবাসী সম্প্রদায়ের জনসাধারণ তাদের ভিটে-বাড়ি হারিয়ে ফেলবে। এসময় বক্তারা অবিলম্বে চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণের সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের কাছে দাবি জানান, আর তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান।
 
মানববন্ধনে বান্দরবান সরকারি কলেজের ২য় বর্ষের ছাত্র উচিং মার্মা, অনার্স ২য় বর্ষের ছাত্র জয়বাবু তঞ্চ্যঙ্গা, অনার্স ২য় বর্ষের ছাত্রী অলকা তঞ্চ্যঙ্গাসহ সরকারি কলেজের শিক্ষার্থীরা বক্তব্য দেন।
 
এদিকে চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে কয়েকদিন ধরে বান্দরবানের বিভিন্ন কর্মসূচি পালন করছে বিভিন্ন সংগঠন।
 
বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ