ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় মাস্ক না পরায় ৫০ ব্যক্তিকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
বগুড়ায় মাস্ক না পরায় ৫০ ব্যক্তিকে জেল-জরিমানা

বগুড়া: বগুড়ায় মাস্ক না পরায় ৩ ব্যক্তিকে জেল ও ৪৭ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৮ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের সাতমাথা ও মাটিডালি বিমানমোড় এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা ও পাপিয়া সুলতানা এবং বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান পৃথক দুটি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দণ্ডিত ৩ ব্যক্তির মধ্যে একজনকে ৭দিন এবং অপর দুইজনকে ১দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। বাকি ৪৭ জনকে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা হয়। সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনে অভিযুক্তদের দণ্ডাদেশ দেওয়া হয়।

কারাদণ্ডাপ্রাপ্তরা হলেন- ধুনট উপজেলার বেড়েরবাড়ি গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে আবু কালাম (৩৬)। আবু কালামকে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্যদিকে দু’জনকে বগুড়া সদর উপজেলার ঝোপগাড়ি এলাকার মোহাম্মদ সোহেলের ছেলে মোহাম্মদ মোহন (১৮) ও সদর উপজেলার শাখারিয়া এলাকার আব্দুল হামিদের ছেলে সিহাব হাসানকে (১৯) এক দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, তিনি এবং অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা বুধবার সকাল ১১টার দিকে শহরের জিরোপয়েন্ট সাতমাথা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মাস্ক না পরায় মোহাম্মদ মোহন ও সিহাব হাসান নামে ২ জনকে একদিন করে কারাদণ্ড এবং অপর ৩০ জনকে ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান জানান, বুধবার দুপুর ২টার দিকে তিনি শহরের উত্তরের প্রবেশমুখ মাটিডালি বিমানমোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ওই একই আইনে তিনি আবু কালাম নামে এক ব্যক্তিকে ৭দিন বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এছাড়া আরও ১৭ জনের প্রত্যেককে ২০০ টাকা করে ৩ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে এর আগে মঙ্গলবার ৭ জনের জেল-জরিমানা করা হয়েছিল। জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।