ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বৃহস্পতিবার খোলা পোশাক কারখানা, ছুটি পাবেন সনাতনীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
বৃহস্পতিবার খোলা পোশাক কারখানা, ছুটি পাবেন সনাতনীরা

ঢাকা: ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রাণের শারদীয় দুর্গোৎসব। এ উপলক্ষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

তবে তৈরি পোশাক কারখানা এদিনের সাধারণ ছুটির আওতায় পড়ছে না। সেজন্য খোলা থাকবে সারা দেশের সব তৈরি পোশাক কারখানা। তবে হিন্দু সম্প্রদায়ের লোকেরা এ ছুটি ভোগ করবেন।

বুধবার (৯ অক্টোবর) তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো  হয়েছে।

বিজিএমই বলছে, দুর্গাপূজা উপলক্ষে সরকার ১০ অক্টোবর সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। সেখানে শিল্প কারখানা সম্পর্কে বলা নেই। তাই আগামীকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) দেশি পোশাক কারখানা শ্রম আইন প্রতিপালন করে ছুটির ক্যালেন্ডার অনুযায়ী চলবে। তবে হিন্দু ধর্মাবলম্বীরা উল্লিখিত ছুটি ভোগ করবেন।

আগামী শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। পরদিন রোববার শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী উপলক্ষে সরকারি ছুটি। সব মিলিয়ে আগামী বৃহস্পতি থেকে রোববার পর্যন্ত চারদিন ছুটি থাকছে। সরকারের ঘোষণা অনুসারে, সাধারণ ছুটির সময়ে সব সরকারি, আধা- সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
জেডএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।