ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পিসিএসডব্লিউ ফেসবুকে দুদিনে ৬৯১ অভিযোগ, নিষ্পত্তি ১৭০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
পিসিএসডব্লিউ ফেসবুকে দুদিনে ৬৯১ অভিযোগ, নিষ্পত্তি ১৭০

ঢাকা: পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ফেসবুক পেজ চালু হওয়ার দুইদিনের মাথায় ৬৯১ অভিযোগ জমা পড়েছে। এরই মধ্যে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ সদর দফতরের এলআইসি শাখার অধীনে পিসিএসডব্লিউ সেবা চালুর দুইদিনে মোট ৬৯১টি অভিযোগ জমা হয়। মঙ্গলবার (১৭ নভেম্বর) ৩৩১টি এবং বুধবার (১৮ নভেম্বর) ৩৬০টি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে মাত্র দুইদিনে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে। যা মোট অভিযোগের ২৫ শতাংশ।

তিনি আরও জানান, এসব অভিযোগের মধ্যে ৫২টি তদন্তের জন্য প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সেসব অভিযোগের তথ্য পেলে অভিযোগগুলো নিষ্পত্তি করা হবে। বাকি ৪৬৯টি অভিযোগ আমলে নিয়ে তদন্তের কার্যক্রম শুরু হয়েছে।

দ্রুত সময়ের মধ্যে বাকি অভিযোগগুলোর তদন্তসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।  

এআইজি সোহেল রানা জানান, সাইবার বুলিংয়ের শিকার নারীদের কাছে পাওয়া অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ব্ল্যাকমেইলিং, পর্ণোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, ফেসবুক আইডি হ্যাক করা ও হুমকি দেওয়া ইত্যাদি।

গত ১৬ অক্টোবর আনুষ্ঠানিকভাবে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।