ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘানি টানতে সেই জাকির দম্পতিকে গরু দিলেন আইজিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
ঘানি টানতে সেই জাকির দম্পতিকে গরু দিলেন আইজিপি

সিরাজগঞ্জ: গরু না থাকায় দীর্ঘদিন ধরে স্ত্রীকে নিয়ে নিজেই ঘানি টেনে সরিষার তেল উৎপাদন করে আসছিলেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাদারজানি গ্রামের জাকির হোসেন। বিষয়টি জানতে পেরে রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেনের মাধ্যমে ওই দম্পতিকে গরু দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

 

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে তাড়াশ থানা চত্বরে গরুটি ওই দম্পতিকে দেওয়া হয়।  

এ সময় ডিআইজি আব্দুল বাতেন বলেন, আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বাংলাদেশ পুলিশ মানবতার সেবায় সব সময় নিয়োজিত।  

সম্প্রতি কিছু সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে গরুর অভাবে এ দম্পতি নিজেরাই ঘানি টেনে তেল উৎপাদন করছেন। সংবাদটি আইজিপি ড. বেনজীর আহমেদ স্যারের দৃষ্টিগোচর হয়েছে। এজন্য তিনি এ দম্পতিকে একটি গরু কিনে দেওয়ার নির্দেশ দেন। খোঁজখবর নিয়ে বৃদ্ধ বয়সে ঘানি টানার হাত থেকে রক্ষা জন্য এবং কিছুটা আরামে জীবনযাপনের জন্য আইজিপি স্যারের সহযোগিতায় ৮০ হাজার টাকার একটি গরু কিনে দেওয়া হয়েছে। এছাড়া ওই দম্পতির এক বছরের পোশাকের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম, তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল করিম, তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে আশিকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের মাদারজানী গ্রামের জাকির হোসেন ও রাবেয়া নামের বৃদ্ধ দম্পতি গরু না থাকায় নিজেরাই ঘানি টেনে সরিষার তেল উৎপাদন করতেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।