ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘুষ নেওয়ার অভিযোগে সাতক্ষীরা আদালতের পিপির নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
ঘুষ নেওয়ার অভিযোগে সাতক্ষীরা আদালতের পিপির নামে  মামলা

সাতক্ষীরা: অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাইয়ের দেওয়ার নামে তিন আইনজীবীর কাছ থেকে দুই লাখ ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সাতক্ষীরা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফের নামে মামলা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট সাহেদুজ্জামান সাহেদ বাদী হয়ে সাতক্ষীরা মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

মামলাটি আমলে নিয়ে বিচারক হুমায়ুন কবীর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, আইন মন্ত্রণালয় ও স্থানীয় সংসদ সদস্যকে ম্যানেজ করে নিয়োগপত্র আনার কথা বলে পিপি আব্দুল লতিফ গত বছরের ২০ সেপ্টেম্বর আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট সাহেদুজ্জামান, অ্যাডভোকেট রাজীব রায় চৌধুরী সঞ্জয় ও অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুনের কাছ থেকে মাথা পিছু ৭০ হাজার টাকা করে নেন।

টাকা নেওয়ার সময় এক মাসের মধ্যে নিয়োগপত্র এনে দেওয়ার কথা বলা হলেও দীর্ঘ এক বছর পেরিয়ে গেলেও কথা রাখতে পারেননি আব্দুল লতিফ।

একপর্যায়ে গত ২৪ সেপ্টেম্বর তার অফিসের সামনে গিয়ে তারা টাকা ফেরত চাইলে টাকা দিতে পারবেন না বলে জানিয়ে দেন তিনি।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওসমান গণি।

এর আগে ৮৪ হাজার টাকা ধার নিয়ে পরিশোধ না করে বা জমি লিখে না দেওয়ায় পিপি আব্দুল লতিফের বিরুদ্ধে তার গ্রাম সদর উপজেলার দক্ষিণ কামারবায়সার নজরুল ইসলাম বাদী হয়ে গত ০৯ নভেম্বর আদালতে একটি প্রতারণার মামলা করেন।

বিচারক মামলাটির তদন্তভার পিবিআইয়ের ওপর ন্যস্ত করেন।

এ ছাড়াও প্রতারণার মাধ্যমে দুই লাখ টাকা নেওয়ার অভিযোগে একই গ্রামের আকবর আলী মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির সভাপতির কাছে অভিযোগ করেন।

অপরদিকে, পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফের বিরুদ্ধে শিক্ষাসনদ জালিয়াতি, সরকারি আইন কর্মকর্তা নিয়োগের নামে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতির প্রতিবাদে বেশ কিছুদিন ধরে বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে আইনজীবীদের একটি গ্রুপ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।