ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে বাসস্থান ও কবরস্থান পাবে তৃতীয় লিঙ্গের মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
ফেনীতে বাসস্থান ও কবরস্থান পাবে তৃতীয় লিঙ্গের মানুষ

ফেনী: ফেনীর তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য বাসস্থান ও কবরস্থানের ব্যবস্থা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। এসময় ফেনীর ধর্মপুরে তাদের পছন্দ অনুযায়ী থাকার জায়গার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত ‘তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবন মান, উন্নয়নে প্রয়োজন সবার অংশীদারিত্ব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসন ও ফেনীর সেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এর উদ্যোগে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বলেন, তৃতীয় লিঙ্গের মানুষগুলো সম্পর্কে আমাদের এক ধরনের নেতিবাচক ধারণা আছে। ফলে সমাজে খুব কাছে থেকেও তাদের সম্পর্কে আমাদের দায়িত্ববোধের অনাগ্রহ দেখা যায়।

তিনি বলেন, তৃতীয় লিঙ্গের মানুষের জন্য ঢাকায় একটি মাদ্রাসা স্থাপন করা হয়েছে, যা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেকেই। এই জনগোষ্ঠীর জন্য একটু একটু করে সুযোগ-সুবিধা আসছে। আমাদের সকলের আরও দ্রুততার সঙ্গে তাদের নাগরিক অধিকারগুলো নিশ্চিত করতে ভূমিকা রাখা উচিত।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসএইচডি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।