ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের জায়গা দখল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
খুলনা-সাতক্ষীরা মহাসড়কের জায়গা দখল! বালু ভরাট কাজ চলছে।

খুলনা: খুলনা-সাতক্ষীরা মহাসড়কের নির্মাণ কাজ এখনও পরিপূর্ণভাবে শেষ হয়নি। এরই মধ্যে বিভিন্ন স্থানে রাস্তার পার্শ্ববর্তী জমির মালিকেরা সড়ক ও জনপথ বিভাগের খাল দখল করে বালু দিয়ে ভরাট করছেন।

কোনো কোনো স্থানে সড়কের পাশে দেওয়া কংক্রিটের পাইলিং ও সড়কের পাড় ধসে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

বুধবার (১৮ নভেম্বর) খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া সদরের এ, লতিফ ফিলিং স্টেশনের সামনে প্রভাবশালী ব্যক্তি সড়কের পাশের খাল দখল করে বালু দিয়ে ভরাট করার খবর পেয়ে উপজেলা প্রশাসন তা বন্ধ করে দিয়েছে।

বুধবার বালু ভরাট কাজে নিয়োজিত শ্রমিকদের সঙ্গে আলাপকালে জানা যায়, ডুমুরিয়া সদরের বাসিন্দা আবু সাঈদ মাস্টারের ছেলে মামুন বালু ব্যবসায়ী মেহেদী হাসান মিন্টুর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে তার জমিতে বালু ভরাট করছে। বালু ভরাট করার সময়ে খুলনা- সাতক্ষীরা মহাসড়কের ওই অংশের সড়কের পাড় ধসে গেছে এবং কংক্রিটের পাইলিং ভেঙে পড়েছে। এছাড়া বিদ্যুতের একটি খুঁটিও হেলে পড়েছে। সড়কের পাশ দখল করে ইট, বালু, কাঠ রাখায় দুর্ঘটনার ঝুঁকিও বেড়ে গেছে।

এদিকে বেআইনিভাবে সরকারি খাল ভরাট ও কৃষি জমি নষ্ট করার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সঞ্জীব দাশ দুপুরে বালু ভরাটের কাজ বন্ধ করে দিয়েছেন।

তিনি বলেন, কৃষি জমি নষ্ট করা ও জলাশয় ভরাট করার বিরুদ্ধে প্রশাসনের কার্যকর ব্যবস্থা নেওয়ার অংশ হিসেবে বালু ভরাটের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও বিকেলে ফের সেই স্থানে বালু ভরাট করতে দেখা গেছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ বলেন, সড়কের ক্ষতিকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।