ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাঙামাটির ৫ উপজেলা পাচ্ছে ওয়াটার অ্যাম্বুলেন্স 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
রাঙামাটির ৫ উপজেলা পাচ্ছে ওয়াটার অ্যাম্বুলেন্স 

রাঙামাটি: রাঙামাটি ৫০টি বেডে হাইফ্লো অক্সিজেন সিস্টেম স্থাপন করে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে রাঙামাটি সদর হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।  

আগাম প্রস্তুতি হিসেবে এ কাজে ব্যয় করা হচ্ছে ৫০ লাখ টাকা।

এছাড়া জেলার পাঁচ উপজেলায় পাঁচটি ওয়াটার অ্যাম্বুলেন্স দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে জেলা পরিষদের মাসিক সভায় পরিষদ চেয়ারম্যান এ কথা জানান।  

তিনি বলেন, সবাইকে অবশ্যই মাস্ক পড়তে হবে এবং একে অপরের থেকে ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে।  

তিনি করোনা প্রতিরোধে সবাইকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া পরিহার করার আহ্বান জানান।  

এদিকে সিভিল সার্জন ডা. বিপাস খীসা বৈঠকে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে বলেন, রাঙ্গামাটিতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৯৮৫। এরই মধ্যে ৯১৮ জন সুস্থ হয়েছেন। মোট মৃত্যু হয়েছে ১৪ জনের। আক্রান্তের হার ১৯.৬২ শতাংশ, সুস্থতার হার ৯৩.২০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪২ শতাংশ।  

তিনি বলেন, বিগত ১৪ দিনের (০৩ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত) মধ্যে জেলার ছয়টি উপজেলায় (বাঘাইছড়ি, বরকল, বিলাইছড়ি, জুরাছড়ি, লংগদু, রাজস্থলী) কেউ করোনায় আক্রান্ত হননি।  

রাঙামাটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭৯০টি। তার মধ্যে করোনা পজেটিভ এসেছে ৯৮৫ জনের।  

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলামের পরিচালনায় জেলা পরিষদের এনেক্স ভবনে অনুষ্ঠিত সভায় জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, সদস্য মুছা মাতব্বর, অমিত চাকমা রাজু, রেমলিয়ানা পাংখোয়া, শান্তনা চাকমা, থোয়াই চিং মারমা, সাধন মনি চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদীব কান্তি দাশ,  মনোয়ারা আক্তার জাহান, স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. খোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময় ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।