ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কিশোরগঞ্জে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
কিশোরগঞ্জে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা ভ্রাম্যমাণ আদালত অভিযান

কিশোরগঞ্জ: পরিমাপে কারচুপি, অতিরিক্ত দাম, মিটার স্কেল ব্যবহার না করাসহ বিভিন্ন অভিযোগে কিশোরগঞ্জে ১১ ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনব্যাপী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেল এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন।


 
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যার্ন্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরিদর্শক মো. নাজমুস সায়াদাতসহ জেলা পুলিশ সদস্যরা।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কিশোরগঞ্জ শহরের রথখলা ও গৌরাঙ্গবাজারের ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় রথখলায় বিভিন্ন কাপড়ের দোকানগুলোতে কাপড় পরিমাপে বিএসটিআই অনুমোদিত মিটার স্কেলের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার, সনদবিহীন মিটার স্কেল ব্যবহার, কাপড়ের ক্রয়মূল্যের চেয়ে অতিরিক্ত দামে কাপড় বিক্রিসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। এ সব অনিয়মের পরিপ্রেক্ষিতে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ২৮, ৩২(১) ধারায় বাংলা ফ্যাশনকে ৫ হাজার, আধুনিক বস্ত্রালয়কে ৩ হাজার, জয় বস্ত্র বিতানকে ৫ হাজার, বসাক বস্ত্রালয়কে ২০ হাজার ও নারায়ণ বস্ত্রালয়কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মিষ্টির দোকানে দই পরিমাপে পাতিলের ওজন ও দইয়ের ওজনে কারচুপির প্রমাণ পাওয়ায় গৌরাঙ্গবাজারের মদন গোপাল সুইটমিটকে ১০ হাজার টাকা, গৌরগোবিন্দ সুইটসকে ৫ হাজার টাকা, রাজমনি মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

ছাড়াও বিএসটিআইয়ের অনুমোদনবিহীন নিম্নমানের ক্যাবল ও পরিমাপে কম দেওয়া, বিএসটিআই অনুমোদিত মিটার স্কেলের পরিবর্তে হাত/গজ কাঠিতে পরিমাপের প্রমাণ পাওয়া যাওয়ায় গৌরাঙ্গবাজারের ধ্রুব ইলেকট্রিককে ৫ হাজার, পলাশ ইলেকট্রিককে ১০ হাজার, স্টার ভিডিও ও সাউন্ডকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০ 
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।