ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়া পুলিশের কিউআরটি টিমকে বিশেষ প্রশিক্ষণ দিল আরএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
বগুড়া পুলিশের কিউআরটি টিমকে বিশেষ প্রশিক্ষণ দিল আরএমপি রাজশাহী পুলিশ লাইন্স মাঠে সমাপনী মহড়া। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কুইক রেসপন্স টিমের (কিউআরটি) কাছে বিশেষ প্রশিক্ষণ নিয়েছে বগুড়া জেলা পুলিশের কিউআরটি।

প্রশিক্ষণ শেষে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে রাজশাহী পুলিশ লাইন্স মাঠে সমাপনী মহড়া অনুষ্ঠিত হয়৷

মহড়া শেষে বগুড়া কিউআরটি সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করেন রাজশাহী মেট্রোপলিটন কমিশনার আবু কালাম সিদ্দিক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, বগুড়ার পুলিশ সুপারের অনুরোধে এই প্রশিক্ষণ দেওয়া হলো। এখন থেকে বগুড়া জেলা পুলিশের কিউআরটি দক্ষতার সাথে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে কাজ করবে।

এ সময় বগুড়া ইউনিটকে প্রশিক্ষণ দেওয়ায় আরএমপির কিউআরটি টিমকেও ধন্যবাদ জানান পুলিশ কমিশনার।

পেশাদারিত্ব অর্জন করতে গেলে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি এই প্রশিক্ষণলব্ধ অর্জন মাঠ পর্যায়ে কাজে লাগানোর জন্য বগুড়ার নবগঠিত এই টিমের সদস্যদের প্রতি আহ্বান জানান।

আয়োজনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (সরবরাহ) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মনিরুল ইসলাম ও অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৮ সালে রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে কিউআরটি। এই টিমের সদস্যরা বিদেশ থেকে উচ্চতর প্রশিক্ষণ নিয়ে আসেন। রাজশাহী মহানগর এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা, যেকোনো উদ্ভুত পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করা, দাঙ্গা দমনসহ যেকোনো সংকটময় মূহুর্তে দ্রুত সাড়া দেওয়ার লক্ষ্যে এ বিশেষ টিম গঠন করা হয়েছে। রাজশাহীর বাইরে প্রথমবারের মতো এই টিম অন্য কোনো জেলার টিমকে প্রশিক্ষণ দিল।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এসএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।