ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেঘনায় যাত্রীবাহী লঞ্চে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
মেঘনায় যাত্রীবাহী লঞ্চে ডাকাতি এমভি মকবুল-২

মুন্সিগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরগামী ‘এমভি মকবুল-২’ নামের যাত্রীবাহী একটি লঞ্চে ডাকাতির ঘটনা ঘটেছে।  

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দিনগত রাতে মেঘনা নদীর মোহনায় এ ঘটনা ঘটে।

 শুক্রবার (২০ নভেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা।

নৌ পুলিশের দাবি, চাঁদপুরগামী লঞ্চটিতে প্রায় ১৫০ যাত্রী ছিলেন। দিনগত রাত ১১টার দিকে লঞ্চটি মেঘনা নদীর মোহনার কাছে এলে স্পিডবোটের মাধ্যমে আট-দশজন ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে ভেতরে প্রবেশ করে এবং প্রায় ৩০টি মোবাইলফোন, কয়েক লাখ টাকা ও মালামাল নিয়ে চলে যায়।  

গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (চলতি দায়িত্ব) মুজিবুর রহমান বাংলানিউজকে জানান, প্রায় ১৫০ যাত্রী নিয়ে রাত ৯টার দিকে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরের মতলব যাচ্ছিল এমভি মকবুল-২ নামের যাত্রীবাহী লঞ্চ। মুন্সিগঞ্জের গজারিয়া ঘাটে যাত্রী নামিয়ে আবার চাঁদপুরের দিকে যাত্রা শুরু করে। পথে দিনগত রাত পৌনে ১১টার দিকে মেঘনা নদীর মোহনায় ষাটনল এলাকায় অবস্থানকালে স্পিডবোট নিয়ে আট-দশজন ডাকাত দেশীয় অস্ত্র হাতে লঞ্চে প্রবেশ করে। এরপর প্রায় ৩০টি মোবাইলফোন, কয়েক লাখ টাকা ও মালামাল লুট করে পালিয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে যায় নৌ পুলিশ। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।  

তিনি জানান, এ ঘটনায় যাত্রীদের থেকে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

স্থানীয়রা অভিযোগ করে জানান, স্পিডবোটে একজন ডাকাত সদস্য লঞ্চে প্রবেশ করে। এরপর বেশ কিছুক্ষণ পরেই দু’টি স্পিডবোটে ১০-১২ জন ডাকাত লঞ্চে প্রবেশ করে। এরপর ফাঁকা গুলি ছুড়ে যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে শতাধিক মোবাইলফোন, নগদ টাকা, নারীদের স্বর্ণালঙ্কার ও বিভিন্ন মালামাল লুট করে। এভাবে ৩০ মিনিটের অধিক সময় ডাকাতি হয়। শেষের দিকে এসে যাত্রীরা চিৎকার করলে অনেকগুলো ফাঁকা গুলি ছোড়ে।  

লঞ্চের স্টাফ সবুজ মিয়া বাংলানিউজকে জানান, বেশিরভাগ যাত্রী ছিল চাকরিজীবি। তাই বেশি যাত্রীর উপস্থিতি ছিল।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।