ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এখনো থমকে আছে চিলাহাটি রেলস্টেশনের কাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এখনো থমকে আছে চিলাহাটি রেলস্টেশনের কাজ চিলাহাটি রেলস্টেশন। ছবি: বাংলানিউজ

নীলফামারী: আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে কাঙ্ক্ষিত চিলাহাটি-হলদিবাড়ী রেলপথে ট্রেন চালুর শুভ উদ্বোধন কি থেমে যাবে? কেননা, এখনো নিরসন হয়নি জমি অধিগ্রহণ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিদ্যুতের খুঁটি স্থানান্তরের কাজ।  

জমি অধিগ্রহণ ও বিদ্যুতের খুঁটির জটিলতায় থমকে আছে ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের লুফ লাইন বসানোর কাজ।

অধিগ্রহণের প্রয়োজনীয় কোনো কাগজপত্র না পাওয়ায় বাধার মুখে দাঁড়িয়ে আছে জমির মালিকরা।  

রেলওয়ে কর্তৃপক্ষ ২ দশমিক ৮৪ একর জমি অধিগ্রহণের তালিকা প্রস্তত করলেও বাধার মুখে কাজ করতে পারছে না ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স। ফলে স্টেশন সংলগ্ন তিনটি নতুন লুফ লাইন স্থাপন, নতুন অত্যাধুনিক প্লাটফরম, ওয়াসফিট স্থাপনের কাজ বন্ধ রয়েছে।
 
জমির মালিক রুমান মালেক বাংলানিউজকে বলেন, প্রায় এক বছর থেকে জমি অধিগ্রহণ নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন একাধিকবার বৈঠকে বসেও অদ্যবধি কোনো সুরাহায় আসতে পারেনি। আমাদের কোনো নোটিশ না দিয়েই জমিতে রেলওয়ে কাজ করার জন্য বিভিন্নভাবে চাপ দেওয়া হচ্ছে।  
চিলাহাটি রেলস্টেশন।  ছবি: বাংলানিউজ
আরেক জমি মালিক ফেরদৌস আলম বাংলানিউজকে বলেন, শুরু থেকে রেলওয়ের কাজের জন্য আমরা জমি দিতে প্রস্তত আছি। ইতোমধ্যে মালিকানা পুকুরগুলো ভরাট করাও হয়েছে। এখন পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় থেকে কোনো নোটিশ পাইনি। ক্ষতিপূরণ পেলেই আমাদের আর কোনো বাধা থাকবে না।
 
ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স জানায়, জমি অধিগ্রহণ ও বিদ্যুতের খুঁটি স্থানান্তর না হওয়ায় লুফ লাইন বসানোর কাজ বন্ধ রয়েছে। অধিগ্রহণের শেষ হলেই দেড় মাসের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ প্রকল্প পরিচালক আব্দুর রহীম বাংলানিউজকে বলেন, জমি অধিগ্রহণের জন্য কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছি। অল্প সময়ের মধ্যে জমি অধিগ্রহণের কাজ শেষ হয়ে যাবে।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।