ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ার মিন্টু হত্যার রহস্য উদঘাটন, মূলহোতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
আশুলিয়ার মিন্টু হত্যার রহস্য উদঘাটন, মূলহোতা গ্রেফতার

ঢাকা: সাভারের আশুলিয়ায় অটোরিকশা চালক শেখ মিন্টু হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মিন্টুকে অটোরিকশার ব্যাটারি ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

এ ঘটনায় আলী হায়দার নাহিদ (২৭) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ঢাকা জেলা পুলিশ সুপার মো.খোরশেদ আলম।

তিনি জানান, হত্যার ঘটনায় চক্রের মূলহোতাকে ১৯ নভেম্বর রাতে আমরা গ্রেফতার করি। হত্যাকারীরা পেশাদার ছিনতাই চক্রের সদস্য। তারা দীর্ঘ ৪ থেকে ৫ বছর যাবৎ আশুলিয়া, সাভার এলাকায় ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিল। তাদের মূল টার্গেট ছিল অটোরিকশা চালকরা। ব্যাটারিচালিত অটোরিকশা নির্ধারিত ভাড়ার অধিক টাকায় ভাগা করে নির্জন স্থানে নিয়ে গিয়ে চালককে মারধর করে টাকা পয়সা ও রিকশার ব্যাটারি খুলে ছিনিয়ে নিয়ে যায়।

তিনি বলেন, ছিনতাই করা এসব ব্যাটারির সেট (৪টি) বিভিন্ন জেলায় ৩০ থেকে ৪০ হাজার টাকায় বিক্রি করতো। এছাড়া এ চক্রটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে ভোরে ও রাতের সময় বাস থেকে নামা যাত্রীদের ধরে ছিনতাই করে সর্বস্ব লুটে নিতো।

এ ঘটনায় নাহিদের সঙ্গে আরও দুইজন ছিলেন। তাদের গ্রেফতারে অভিযান চলছে। আসামিরা মিন্টুকে হত্যা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পেছনে ঝাউবন দিয়ে পালিয়ে যায়। তদন্তে আমরা সেখানকার একটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ উদ্ধার করেছি। তবে সেই ফুটেজটি ছিলো অস্পষ্ট। তথ্যপ্রযুক্তির সহায়তায় আমরা হত্যাকাণ্ডের মূলহোতা নাহিদকে গ্রেফতার করি।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।