ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেতু নির্মাণে দুঃখ ঘুচলো মাইনীমুখ বাসিন্দাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
সেতু নির্মাণে দুঃখ ঘুচলো মাইনীমুখ বাসিন্দাদের

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের বাসিন্দাদের যোগাযোগ ব্যবস্থা সহজ করে দিতে কোটি টাকা ব্যায় করে সেতু নির্মাণ করে দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড (পাচউবো)।  

শুক্রবার (২০ নভেম্বর) সকালে মাইনী এলাকায় গিয়ে সেতুটির কার্যক্রম পরিদর্শন করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি)।

তিনি সেতুর সার্বিক কার্যক্রমের খোঁজ খবর নেন এবং স্থানীয়দের সঙ্গে কথা বলেন। স্থানীয়রা এই সময় ফুলেল শুভেচ্ছা দিয়ে চেয়ারম্যানকে সিক্ত করেন। তার সফর সঙ্গী ছিলেন তার স্ত্রী এবং গেস্ট অব অর্নার অনামিকা ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) আশিষ কুমার বড়ুয়া, নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান।

এদিকে উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ২০ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড স্থানীয়দের যোগাযোগের সুবিধার্তে কাচালং নদীর উপর ৩৪৪ মিটার দীর্ঘ এবং ৭ দশমিক ৫০ মিটার প্রশস্তের এই সেতুটি নির্মাণ করে দিয়েছে। সেতুটি নির্মাণের ফলে মাইনীমুখ-গাঁথাছড়া এলাকার প্রায় ১২ হাজার মানুষ সেতুটির সুবিধা ভোগ করবে। সেতুটি দিয়ে স্থানীয় জনগণ খুব সহজে উপজেলা শহরের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

স্থানীয় সংবাদকর্মী ও লংগদু উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওমর ফারুক মুছা বলেন, সেতুটি নির্মাণ হওয়ায় স্থানীয় জনগণকে আর নৌকাযোগে উপজেলা শহরের সঙ্গে যোগাযোগ করতে হবে না। এখন সময় বাঁচবে অনেক।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।