ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় জুট মিলে অগ্নিকাণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
খুলনায় জুট মিলে অগ্নিকাণ্ড আগুন নেভাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা

খুলনা: খুলনার দিঘলিয়া উপজেলায় জামান জুট মিল করপোরেশনে আগুন লেগে চারটি মেশিনসহ ৫০ লাখ টাকার পাট পুড়ে গেছে।

রোববার (২২ নভেম্বর) দুপুরে এ আগুনের ঘটনায় আসলাম, রবিউল, আকাশ ও হেলেনাসহ চার শ্রমিক দগ্ধ হয়েছেন।

গুরুতর দগ্ধ আসলামকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া দগ্ধ রবিউল ইসলামকে (৩২) স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দিঘলিয়ার জামান জুট মিল করপোরেশনের হার্ড ওয়েস্ট মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন জুট মিলের অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দিঘলিয়া ও দৌলতপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে আসলাম, রবিউল, আকাশ ও হেলেনাসহ চারজন শ্রমিক দগ্ধ হন। এদের মধ্যে গুরুতর আহত আসলামকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পরে তাকে ঢাকায় পাঠানো হয়। এছাড়া দগ্ধ রবিউলকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জামান জুট মিল করপোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার (প্রশাসন) মো. রিপন মোল্লা বলেন, আগুনে মিলের চারটি মেশিনসহ ৪০ থেকে ৫০ লাখ টাকার পাট পুড়ে গেছে। যার আনুমানিক ক্ষতির পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা। এছাড়া তাদের চারজন শ্রমিক দগ্ধ হয়েছেন। এদের মধ্যে আসলাম নামে একজন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক।

দিঘলিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মাসুদ পারভেজ বলেন, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে কি কারণে আগুন লেগেছে এবং কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত না করে প্রাথমিকভাবে বলতে পারেননি এ কর্মকর্তা।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসানউল্লাহ চৌধুরী বলেন, দিঘলিয়ার জামান জুট মিল করপোরেশনের আগুনের ঘটনায় চার শ্রমিক দগ্ধ হয়েছেন। এদের মধ্যে শ্রমিক আসলামকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। দগ্ধ রবিউলকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।