ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় জরুরি সেবায় পুলিশ পেলো ৩ গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
বগুড়ায় জরুরি সেবায় পুলিশ পেলো ৩ গাড়ি নতুন তিন গাড়ি। ছবি: বাংলানিউজ

বগুড়া: জরুরি সেবা ৯৯৯-এ দ্রুত সাড়া দেওয়ার ক্ষেত্রে অন্যতম সমস্যা ছিল পরিবহন ব্যবস্থা। সে সমস্যা দূর করতে বগুড়ায় চালু হচ্ছে ৯৯৯ ডেডিকেটেড গাড়ি ব্যবস্থা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে জরুরি সেবা ৯৯৯-এর জন্য ডেডিকেটেড তিনটি গাড়ি উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

ডিআইজ আব্দুল বাতেন বলেন, প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে ৯৯৯ সেবা পদ্ধতি চালু করা হয়। এরপর থেকে দেশে জরুরি সেবা ৯৯৯-এ এখন পর্যন্ত দুই কোটি ৪০ লাখ কল এসেছে। বাংলাদেশে পুলিশ কলগুলোতে দ্রুত সাড়া দিয়ে প্রয়োজনীয় সেবা দিয়েছে। তবে এক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা একটি অন্তরায় ছিল। এজন্য বগুড়ায় তিনটি গাড়ি দেওয়া হয়েছে। জরুরি সেবা ৯৯৯-এ যে কল আসবে সেই সমস্যা সমাধানে গাড়িগুলো ব্যবহার করা হবে।

তিনি বলেন, এই ডেডিকেটেড গাড়িগুলোর ব্যবহারে জরুরি সেবার মান দ্রুত করা যাবে। সেসঙ্গে জনসাধারণের যে দুর্ভোগ ছিল, তা লাঘব করে সর্বোচ্চ উপকার নিশ্চিত করা সম্ভব হবে।
জেলা পুলিশ সূত্রে জানা যায়, বগুড়ায় জরুরি সেবা ৯৯৯-এ প্রতিদিন গড়ে ১শটি ফোন করে জনসাধারণ। জেলা পুলিশ সাধ্যমতো সেবাও দিয়ে থাকে। নতুন গাড়িগুলো শুধুমাত্র ৯৯৯-এ যে কল আসবে তার সেবায় ব্যবহার করা হবে। দেশের মধ্যে বগুড়ায় প্রথম এই জরুরি সেবার গাড়ি ব্যবস্থা চালু করা হলো। পর্যায়ক্রমে সব জেলাতে এই গাড়ি দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার হায়দার আলী, আব্দুর রশিদ, সনাতন চক্রবর্তী, গাজিউর রহমান, ফয়সাল মাহমুদসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।