ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজ্ঞান জাদুঘরে বিদ্যুৎ সাশ্রয়ী সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
বিজ্ঞান জাদুঘরে বিদ্যুৎ সাশ্রয়ী সভা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর (ফাইল ফটো)

ঢাকা: বিদ্যুতের অপচয় রোধ করে সাশ্রয়ী মনোভাব জাগাতে সভা করেছেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজধানী আগারগাঁওয়ের বিজ্ঞান জাদুঘরে উম্মুক্ত প্রাঙ্গণে কোনো প্রকার বৈদ্যুতিক বাতি, এয়ার কন্ডিশন এবং বৈদ্যুতিক পাখা ব্যবহার না করে সূর্যালোকে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে প্রতিষ্ঠানের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

সভায় বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী সবাইকে বিদ্যুৎ সাশ্রয়ের অনুশাসন কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেন।

তিনি বলেন, ‘সরকারি অফিসে প্রচুর বিদ্যুৎ অপচয় হয়। চেতনে অবচেতনে অনেক দায়িত্বশীল কর্মকর্তার মধ্যেও অপচয়ের প্রবণতা রয়েছে। একদিকে সরকার বিপুল অর্থ ব্যয়ে বিদ্যুৎ উৎপাদন করছে, অন্যদিকে প্রতিষ্ঠানের ঘাড়ে বিদ্যুৎ বিলের বোঝা চাপছে। এ অপচয়ের জন্য আল্লাহর আদালতেও একদিন জবাবদিহি করতে হবে। ’

এসময় প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন কার্যক্রম দুর্নীতিমুক্ত রেখে এর অগ্রযাত্রা অব্যাহত রাখার ওপর গুরুত্ব আরোপ করেন জন্য মহাপরিচালক।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।