ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে পিআইবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে পিআইবি

ফেনী: ফেনীতে কর্মরত ১০০ সাংবাদিককে তিনটি ক্যাটাগরিতে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)।  

ফেনী প্রেসক্লাব আয়োজিত তিন ক্যাটাগরিতে আট দিনব্যাপী প্রশিক্ষণের শেষ হয় সোমবার (৩০ নভেম্বর) বিকেলে।

এর আগে গত রোববার (২৩ নভেম্বর) প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।  

২৩ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত হয় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ, ২৬ ও ২৭ নভেম্বর অনুষ্ঠিত হয় নারী ও শিশুদের উন্নয়নে সিআরসি, সিডও ও মীনা বিষয়ক রিপোটিং প্রশিক্ষণ এবং শেষ পর্যায়ে ২৭ থেকে ৩০ নভেম্বর উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত হয় বুনিয়াদী প্রশিক্ষণ।  

প্রশিক্ষণগুলোতে সভা প্রধান হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ।  

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী ও ফেনী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক।  

পিআইবির প্রশিক্ষক শাহ আলম সৈকতের পরিচালনায় প্রশিক্ষণগুলোতে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার ও বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলী মানিক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল, স্পেশালিস্ট আবদুল্লাহ শাহরিয়ার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিস, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ও পিআইবির প্রশিক্ষক বারেক কায়সার।

পিআইবির সঙ্গে প্রশিক্ষণ ব্যবস্থাপনায় ফেনী প্রেসক্লাব থেকে উপস্থিত ছিলেন- ক্লাবের সাবেক সভাপতি ও সময় টিভির ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার ইসলাম মুন্না, ক্লাবের বর্তমান সভাপতি ও ডিবিসি টিভির ফেনী প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির ফেনী প্রতিনিধি আরিফুর রহমান, সময় টিভির রিপোর্টার আতিয়ার সজল ও ক্যামেরা পারসন জুলহাস তালুকদার।  

পিআইবি মহাপরিচালক তার বক্তব্যে বলেন, যত বিভেদই থাকুক, নিজেদের স্বার্থের প্রশ্নে সাংবাদিকদের এক হতে হবে।  

দুঃখজনক হলেও সত্যি করোনার দুর্যোগকালীন কিছু সম্পাদক ও মালিক তাদের কর্মীদের ছাঁটাই করেছেন, নূন্যতম বেতন-ভাতাও পরিশোধ করেননি। অথচ গণমাধ্যমকর্মীরাই করোনাকালে সঠিক দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকদের কাজ দিন দিন কঠিন হচ্ছে।  

তিনি বলেন, পেশাদার অনেক সাংবাদিকদের করোনাকালে প্রণোদনা দেওয়া হয়েছে। সময়ের ব্যবধানে সবাইকে প্রণোদনা দেওয়া হবে। এ কাজ অব্যাহত আছে।  

জাফর ওয়াজেদ বলেন, ফেনী প্রখ্যাত সাংবাদিক আবদুস সালাম ও এবিএম মুসার জনপদ। এখানে সাংবাদিকতার জাগরণ তৈরি করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।