ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিমাপে কারচুপি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
পরিমাপে কারচুপি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দু’টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর আসাদ গেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা করা হয়।

সোমবার (৩০ নভেম্বর) বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মহানগরীর আসাদ গেট এলাকায় গত রোববার (২৯ নভেম্বর) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স তালুকদার ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে পাঁচটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৭০, ৬০, ৫০, ৫০ ও ৪০ মিলিলিটার করে কম দেওয়ায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

একই দিন মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স ধলেশ্বরী ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২৮৮ মিলিলিটার কম দেওয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দ্বারা জ্বালানি তেল বিক্রি/বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

ঢাকা মহানগরীর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিদর্শক মো. আল হাসনাত ও মো. নাজমুস সায়াদত এবং স্কোয়াড অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলমের নেতৃত্বে বিএসটিআইর পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।