ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৪ দফা দাবিতে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
৪ দফা দাবিতে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের মানববন্ধন ৪ দফা দাবিতে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের মানববন্ধন

ঢাকা: চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবেরর সামনে এ মানববন্ধন হয়।

এসময় বক্তারা বলেন, ‘দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের ওপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলাসহ নানা অত্যাচার ও নির্যাতন চলছে। বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধা পরিবারকে অসম্মান করা হচ্ছে। সম্প্রতি সংগঠনটির প্রকল্প বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে মিথ্যা অস্ত্র, ইয়াবা, চাঁদাবাজির মামলা দেওয়া হয়েছে যা উদ্দেশ্যপ্রণোদিত। মনির কখনোই এসব গর্হিত কাজ করেন না বা এর সঙ্গে জড়িত ছিলেন না। আমরা মনিরের নিঃশর্ত মুক্তির দাবি জানাই।

এসময় মানববন্ধন থেকে চার দফা দাবি পেশ করা হয়। তাদের দাবিগুলো হলো— ১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস ঘোষণা করা, মুক্তিযোদ্ধাদের পরিবারকে সুরক্ষা দেওয়া, চাকরিতে ৩০ শতাংশ কোটা পুনর্বহাল এবং মনিরুজ্জামানের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান, মুক্তিযোদ্ধার স্ত্রী ও মনিরুজ্জামানের মা সাবিহা খাতুন, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সংগঠনটির দপ্তর সম্পাদক মোহাম্মদ জহির, কেন্দ্রীয় নেতা মো. সেলিম রেজা, মাকসুদা সুলতানা, মাধবি ইয়াসমিন রুমা, অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
ইএআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।