ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৮৫ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করলো বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
৮৫ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করলো বিজিবি

ঢাকা: চলতি বছরের নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৮৫ কোটি ৪৯ লাখ ৬১ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৫,১১,৮শ ইয়াবার বড়ি, ৬৩,৭৭১ বোতল ফেনসিডিল, ১৮,১২৬ বোতল বিদেশি মদ, ১,৯৫৬ ক্যান বিয়ার, ১,০০২ কেজি গাঁজা, ১ কেজি ৬০ গ্রাম হেরোইন, ৬,৩৭৪টি উত্তেজক ইনজেকশন, ১,১৮,৫৯৩টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ২,১৯,১৯১টি অন্যান্য ট্যাবলেট।

তিনি আরও জানান, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১২ কেজি ৬৩১ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ১০০ গ্রাম রূপা, ৩৭২টি ইমিটেশনের গহনা, ৩৫,৪৫৬টি। এছাড়া কসমেটিক্স সামগ্রী হচ্ছে ৮,১৩৩টি শাড়ি, ৯১৬টি থ্রি-পিস,শার্ট-পিস, ৪,৩৮৯টি তৈরি পোশাক, ৬৫২ মিটার থান কাপড়, ২,০৮৭ ঘনফুট কাঠ, ৪,১২৭ কেজি চা পাতা, ৭,৬৬০ কেজি কয়লা, ৮টি ট্রাক, ৯টি প্রাইভেটকার, ২টি পিকআপ, ৩৯টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা, ৮৭টি মোটর সাইকেল এবং ৪৬০টি মোটর পার্টস। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ১২টি বন্দুক, ২টি ম্যাগজিন, ১৮৬ রাউন্ড গুলি এবং ৩০০ গ্রাম গান পাউডার। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন চোরাকারবারীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২৮ জন বাংলাদেশি ও ৯ জন ভারতীয়কে আটক করা হয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।