ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১ জানুয়ারি চালু হচ্ছে ‘নগর অ্যাপ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
১ জানুয়ারি চালু হচ্ছে ‘নগর অ্যাপ’ ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা: ‘নতুন বছরের প্রথম দিন থেকেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ‘নগর অ্যাপ’ চালু হচ্ছে। এই অ্যাপের মাধ্যমে নাগরিকেরা সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন’।

 

মঙ্গলবার (১ ডিসেম্বর) ফেসবুক লাইভে এসে এই কথা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।  

‘জনতার মুখোমুখি নগর সেবক’ শিরোনামের এই ফেসবুক লাইভের শুরুতেই আতিকুল বলেন, আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের ‘নগর অ্যাপ’ ২০২১ সালের প্রথম দিন ১ জানুয়ারি চালু হতে যাচ্ছে। এর মাধ্যমে নগরবাসীরা আমাদের কাছে তাদের সমস্যা, মতামত, পরামর্শ ইত্যাদি সরাসরি জানাতে পারবেন। আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল সবাইকে নিয়ে সবার ঢাকা গড়ে তুলব। এটা তারই অংশ।  

নিজের মতো সিটি কর্পোরেশনের সব কর্মকর্তা-কর্মচারীদেরকেও তার কাছে জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল।  

সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, আমি যেমন আজকে জনগণের মুখোমুখি হয়েছি, তাদের কাছে জবাবদিহি করছি তেমনি সিটি কর্পোরেশনের সব কর্মকর্তা-কর্মচারীদেরকে আমার কাছে জবাবদিহি করতে হবে। কেউ কোনো অনিয়ম করলে বা কার কী দায়িত্ব সেগুলো সম্পর্কে আমার কাছে জবাবদিহি করতে হবে।  

আগামীতে নগরবাসীদেরকে কর্পোরেশনের বিভিন্ন সভায় সরাসরি যুক্ত করা যায় কিনা সেটি নিয়েও আইনি দিকগুলো দেখবেন বলেও জানান মেয়র আতিকুল।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০/আপডেট: ২০৪৩ ঘণ্টা
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।